web-ad

বাংলাদেশিদের জন্য চিকিৎসা ভিসা শিথিল করল ভারত

বাংলাদেশের নাগরিকদের জন্য চিকিৎসা ভিসার নিয়মাবলী শিথিল করেছে ভারত।

সোমবার ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মানুষে-মানুষে বন্ধন আরও জোরালো করার পদক্ষেপ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীর ভারত সফরকালে (৭-১০ এপ্রিল ২০১৭) দেয়া ঘোষণা অনুযায়ী বাংলাদেশের নাগরিকদের জন্য চিকিৎসা ভিসা প্রদানের নিয়মাবলী শিথিল করা হয়েছে।

ফাটাফাটি সব ভিডিও এবং ভিসির খবর পেতে জন্য চোখ রাখো আর সাবস্ক্রাইব করো আমাদের YouTube চ্যানেলে! Youtube: https://goo.gl/WH0ElU

এখন থেকে রোগ নির্ণয়ের জন্য ভারত সফরকারী বাংলাদেশের নাগরিকরাও চিকিৎসা ভিসার জন্য উপযুক্ত বিবেচিত হবেন। এক্ষেত্রে চিকিৎসা ভিসার জন্য আবেদনপত্রের সঙ্গে যেকোনো স্বীকৃত ভারতীয় হাসপাতাল অনুমোদিত সাক্ষাতের প্রমাণপত্র ও রোগটির বিষয়ে আলোকপাত করে বাংলাদেশের চিকিৎসকদের রোগ নির্ণয়পত্র অবশ্যই সংযুক্ত করতে হবে। চিকিৎসা ভিসা প্রদানের ক্ষেত্রে অন্যান্য নিয়ম-কানুন ও শর্তসমূহ অপরিবর্তিত থাকবে।

বর্তমানে চিকিৎসা ভিসার জন্য আবেদনপত্রসমূহ ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র গুলশান, ঢাকা এবং ঢাকার বাইরে সকল ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে সরাসরি গ্রহণ করা হচ্ছে। বিস্তারিত তথ্যের জন্য www.ivacbd.com সাইটটি দেখার জন্য বলা হয়েছে।

আপনার মতামত দিন....

মতামত